বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে পৌর নির্বাচন, কে হচ্ছেন নৌকার প্রার্থী?

বিয়ানীবাজার টাইমস প্রতিবেদকঃ আগামী ১৫ জুনকে সামনে রেখে বিয়ানীবাজারে প্রার্থীদের দৌড়ঝাপের মধ্যে শুরু হয়েছে মনোনয়ন বিতরন। নির্বাচনে নৌকার প্রার্থী হতে ম’রিয়া ৫ জন হেভিওয়েট নেতা, তন্মধ্যে দুই-তিনজনের মধ্যে যেকোনো একজন নৌকার প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন।

নৌকার প্রার্থী হতে এরই মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আব্দুশ শুকুর, যু’ক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি, বিয়ানীবাজার সরকারি কলেজ ছাত্র সংসদ ’৯৪ এর জিএস ও উপজে’লা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুকুুল হক, বিয়ানীবাজার উপজে’লা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং উপজে’লা যুবলীগের সাবেক আহবায়ক আব্দুল কুদ্দুছ টিটু। এছাড়াও দলীয় মনোনয়ন চেয়েছেন সিলেট জে’লা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ও উপজে’লা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজি আব্দুল হাসিব মনিয়া, উপজে’লা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য মো. ময়নুল হোসেন, বিয়ানীবাজার উপজে’লা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য ও জে’লা ছাত্রলীগের সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোহাম্ম’দ পাবেল মাহমুদ প্রমুখ।

তবে সব ছাপিয়ে দলীয় মনোনয়ন নিয়ে ল’ড়াই হবে ত্রিমুখী, বর্তমান মেয়র আব্দুশ শুকুরের পাশাপাশি ফারুকুল হক ও আব্দুল কুদ্দুছ টিটুর মধ্যে যেকেউ পেতে পারেন দলীয় মনোনয়ন। স্থানীয়দের ধারনা দলীয় মনোনয়ন না পেলেও আওয়ামীলীগ রাজনীতির সাথে জ’ড়িত অনেকেই স্বতন্ত্র ব্যানারে নির্বাচনের প্রস্তুতি নিয়ে রেখেছেন।

এছাড়াও দলীয় মনোনয়ন না চাইলেও পৌর নির্বাচনের ল’ড়ার ঘোষনা দিয়েছেন কানাডা প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা আহবাব হোসেন সাজু, সাবেক পৌর প্রশাসক আরেক হেভিওয়েট প্রার্থী তফজ্জুল হোসেন, সোশ্যাল মিডিয়া এ্যাক্টিভিস্ট শমসের আলম, প্রবাসী নেতা অজি উদ্দিন প্রমুখ।

রবিবার (০৮ মে) পৌর আওয়ামীলীগের বর্ধিত সভায় ৫ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে ঐক্যমত না হওয়ায় নৌকার কা’ন্ডারিরা চেয়ে আছেন কেন্দ্রের দিকে।

বর্ধিত সভায় বিয়ানীবাজার পৌরসভা আওয়ামী লীগের সভাপতি (ভা’রপ্রাপ্ত) কাজী আব্দুল বাছিতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এবাদ আহম’দের পরিচালনায় প্রধান অ’তিথি ছিলেন সিলেট জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান। বিশেষ অ’তিথি ছিলেন জে’লা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির আহম’দ, বিয়ানীবাজার উপজে’লা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইস’লাম আউয়াল, জে’লা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এড. আব্বাস উদ্দিন, নির্বাহী সদস্য আব্দুল হাসিব মনিয়া, আব্দুল বারী ও মোহাম্ম’দ জাকির হোসেন, উপজে’লা আওয়ামী লীগের সহসভাপতি আহম’দ হোসেন বাবুল, ছালেহ আহম’দ বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ দিপু, আবুল কাশেম পল্লব ও আব্দুস শুকুর, সাংগঠনিক সম্পাদক হু’মায়ন কবির, জামাল হোসেন ও মাসুদ হোসেন খান।

প্রধান অ’তিথির বক্তব্যে জে’লা সাধারন সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, মেয়র পদে যিনি নৌকার প্রার্থী হোননা কেন তাকে বিজয় করতে আঞ্চলিকতা ভুলে দলের স্বার্থে কাজ করতে।

বিয়ানীবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি কাজি বাছিত আহম’দ বলেন, কেন্দ্রে আম’রা ৬ জনের তালিকা প্রেরন করেছি, কেন্দ্র থেকে যে সিন্ধান্ত আসবে নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করবে।

বিয়ানীবাজার উপজে’লা নির্বাচন কর্মক’র্তা সৈয়দ কা’মাল হোসেন জানান, মনোনয়ন বিতরনের প্রথম দিনে ৩জন মেয়র প্রার্থীসহ ২৪জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের দেয়া তথ্যমতে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

Back to top button
error: Alert: Content is protected !!