জৈন্তাসিলেট

জৈন্তাপুরে ব’ন্যা পরিস্থিতির অবনতি, নৌকা ডুবিতে এক জন নিখেঁাজ

জৈন্তাপুর প্রতিনিধিঃ জৈন্তাপুরে ভা’রী বর্ষণে নদ—নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। নৌকা ডুবে এক পাথর শ্রমিক নি’খোঁজ, শি’শু সহ পরিবারের অন্যান্য সদস্যদের উ’দ্ধার করা হয়েছে। পানির নিচে তলিয়ে গেছে বিস্তির্ণ ফসলি জমি। বিভিন্ন গ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

গত কয়েক দিনের টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের জৈন্তাপুর উপজে’লার নিজপাট এবং জৈন্তাপুর ইউনিয়নের অর্ধশতাধিক গ্রামের মানুষ এখন পানিব’ন্দি। বেশির ভাগ রাস্তা পানির নিচে থাকায় বিভিন্ন গ্রাম সহ উপজে’লার সদরের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভা’রী বর্ষণ অব্যাহত থাকায় নদ—নদীর পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে ঘটে গেলো নৌকা ডুবির ঘটনা।

শুত্রুবার (১৩ মে) সকাল ১০টায় উপজে’লার ২নং জৈন্তাপুর ইউনিয়নের মুক্তাপুর গ্রামের পাথর শ্রমিক আলমগীর হোসেন দুই শি’শু ছে’লে ও এক ভাতিজাকে একটি ছোট নৌকায় করে পার্শ্ববর্তী বাড়ি যাচ্ছিলেন। এমন সময় বড়গাং নদীর বুদাইর ভাঙা নামক স্থানে প্রবল ে¯্রাতে নৌকাটি ডুবে যায়। এসময় তাদের আত্মচি’ৎকারে আশ—পাশের লোকজন এগিয়ে এসে তাদের উ’দ্ধারের চেষ্টা চালায় এবং শি’শুগুলোকে উ’দ্ধার করা সম্ভব হলেও দ্রুতগতির পানির ে¯্রাত আলমগীর হোসেন (৩২) কে সবার আড়াল করে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন এবং উপজে’লা প্রশাসনের তথাবধানে ফায়ার সার্ভিসের ডুবুড়ি দল দিনভর উ’দ্ধার তৎপরতা চালায়। কিন্তু বিকাল ৫টা পর্যন্ত ঘটনাস্থল ও আশ—পাশ এলাকা ব্যাপক তল্লা’শি করেও আলমগীর হোসেনের কোন সন্ধান পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস কর্তৃক নিখেঁাজ আলমগীর হোসেনের ম’রদেহ উ’দ্ধার তৎপরতা দেখতে নৌকা যোগে ঘটনাস্থলে ছুটে যান জৈন্তাপুর উপজে’লা পরিষদের চেয়ারম্যান কা’মাল আহম’দ, জৈন্তাপুর উপজে’লা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন, জৈন্তাপুর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা আল বশিরুল ইস’লাম, জৈন্তাপুর মডেল থা’নার অফিসার ইনচার্জ গো’লাম দস্তগীর আহম’দ, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইস’লাম, দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম বাহার।

এসময় তারা নিখেঁাজ আলমগীরের বাড়ীতে যান এবং পরিবারের সদস্যদের সমবেদনা জানান। শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুড়ি দল উ’দ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। উ’দ্ধার কাজে নেতৃত্ব দিচ্ছেন সিলেট তালতলা ফায়ার সার্ভিসের টিম লিডার শহিদুল ইস’লাম।

Back to top button
error: Alert: Content is protected !!