মৌলভীবাজার

রাজনগরে ভা’রী বর্ষনে গাড়িতে গাছ পড়ে দুই চা শ্রমিকের মৃ’ত্যু, আ’হত ১০

মৌলভীবাজারের রাজনগরে গাছ উপড়ে পড়ে দুই নারী চা শ্রমিকের মৃ’ত্যু হয়েছে। এ ঘটনায় আ’হত হয়ে চিকিৎসাধীন আছেন আরও ১০ চা শ্রমিক।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজে’লার টেংরা ইউনিয়নে এ দুর্ঘ’টনা ঘটে। মাথিউড়া চা-বাগানের গাড়িতে করে বাগানের অফিস থেকে বাগানের ২ নং ডিভিশনে চা পাতা তুলতে যাচ্ছিলেন শ্রমিকেরা। পথে ২৪ নম্বর এলাকা অ’তিক্রম করার পর গাড়িতে একটি রাবার গাছ উপড়ে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে।

আ’হতদের মৌলভীবাজার ২৫০ শয্যা (সদর) হাসপাতা’লে ভর্তি করা হয়। এর মধ্যে পাঁচজনের অবস্থা আশ’ঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতা’লে পাঠানো হয়েছে।

বেলা ১২টার দিকে শান্তি শীল (৫৫) নামে এক শ্রমিক ও রাত ৮টার দিকে ময়না রাজভর (৪৮) নামে আরেক নারী শ্রমিক এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতা’লে মা’রা যান।

আ’হতদের মধ্যে লক্ষ্মী গৌড় (২৫), চন্দ্রাবতী রাজভর (৪৫), কৃষ্ণা রাজভর (৩২) সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতা’লে এবং ফুলমতি গৌড় (৩৮), গঙ্গাজলি (৫০), রাম’দুলারি রাজভর (৪২), দ্রুপদী রাজভর (৪৮), গীতা রাজভর (৫৫), লক্ষ্মীচরণ রবিদাশকে (৩৭), লা’টিয়া রাজভর (৪৮) মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতা’লে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাথিউড়া চা-বাগানের ১ নং ডিভিশন থেকে সকাল সাড়ে ৯টার দিকে বাগানের ২ নং ডিভিশনের ৮২ নং সেকশনে চা পাতা তুলতে গাড়িতে করে শ্রমিকদের নিয়ে যাওয়া হচ্ছিল। কুলাউড়া-মৌলভীবাজার সড়কের ২৪ নম্বর এলাকা অ’তিক্রম করার পর গাড়ির ওপর একটি গাছ উপড়ে পড়ে। এ সময় গাড়িতে থাকা ১২ চা শ্রমিক গুরুতর আ’হত হন।

মাথিউড়া চা বাগানের পঞ্চায়েত সভাপতি সুগ্রিম গৌড় জানান, সকালে চা পাতা তুলতে শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় একটি গাছ উপড়ে গাড়িতে পড়ে। এতে ১২ জন আ’হত হন। পরে দুজন শ্রমিক মা’রা যান। ১০ জন চিকিৎসাধীন।

এ বিষয়ে রাজনগর থা’নার ওসি নজরুল ইস’লাম বলেন, ‘আমিসহ থা’নার পু’লিশ সদস্যরা এখনো ঘটনাস্থলে আছি। এ পর্যন্ত দুইজন শ্রমিক মা’রা গেছেন। আম’রা আইনি পদক্ষেপ নিচ্ছি।’

Back to top button
error: Alert: Content is protected !!