হবিগঞ্জ

চুনারুঘাটে ব্রিজ নির্মাণের এক মাসের মধ্যে ধসে পড়ল গাইডওয়াল

ডেস্ক: চুনারুঘাট উপজে’লায় প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মাণের এক মাসের মধ্যেই ব্রিজের গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি পড়েছে। গত শুক্রবার মু’সলধারে বৃষ্টির কারণে উপজে’লার জারুলিয়া উসমানপুর রাস্তায় ইছালিয়া ব্রিজের গাইটওয়াল ও প্রতিরক্ষা খুটি ভেঙে পড়ে।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে রোববার বিকালে উপজে’লা প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আগামীকাল (সোমবার) ঠিকাদারকে নতুন করে কাজ করার নির্দেশ দিয়েছেন।

এলাকাবাসী জানিয়েছে, এ ব্রিজে নিম্নমানের কাজ হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ২ কোটি ৪৪ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে এম আলম কন্সট্রাকশন ইছালিয়া ছড়ার ওপর মাত্র একমাস আগে ব্রিজ নির্মাণ করে। গত সপ্তাহে ব্রিজের সংযোগ রাস্তা ও গাইডওয়াল এবং প্রতিরক্ষা খুঁটি নির্মাণ করে। ব্রিজ নির্মাণের সময় স্থানীয় ছাত্রলীগ নেতারা অনিয়ম ও নিম্নমানের কাজ করা হচ্ছে বলে অ’ভিযোগ তোলেন। কিন্তু প্রভাবশালী মহল কাজ চালিয়ে যায়।

এদিকে শুক্রবার বিকালে টানা কয়েক ঘণ্টা বৃষ্টির পানিতে ভেঙে পড়ে গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি। বিষয়টি রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে ছুটে যান উপজে’লা প্রকৌশলী আবুল বাকের মজুম’দার। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত পুনরায় কাজ করে দেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দেন।

উপজে’লা প্রকৌশলী আবুল বাকের বলেন, আমি বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। অ’তিবৃষ্টির কারণে গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি ধসে পড়েছে। ঠিকাদারকে পুনরায় কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।
সূত্র:যুগান্তর

Back to top button
error: Alert: Content is protected !!