সিলেট

মডেল ম’সজিদ কমপ্লেক্সে বিশ্বমানের ইস’লামিক সেন্টার গড়ে উঠছে – অ’তিরিক্ত সচিব

ম’সজিদভিত্তিক শি’শু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক (অ’তিরিক্ত সচিব) ফারুক আহম্মেদ বলেছেন, মডেল ম’সজিদ কমপ্লেক্সগুলোতে সরকার বিশ্বমানের ইস’লামিক সেন্টার গড়ে তোলার চিন্তাভাবনা করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প হিসেবে সারাদেশে ৫৬০টি মডেল ম’সজিদ ও ইস’লামিক সেন্টার নির্মাণ কার্যক্রম দ্রæত এগিয়ে চলেছে। এই প্রকল্পে সরকারের প্রায় দশ হাজার কোটি টাকা খরচ হবে। আগামী মাসেই আরো একশো মডেল ম’সজিদ উদ্বোধন করা হবে।

সোমবার নগরীর ইস’লামিক ফাউন্ডেশন মিলনায়তনে সিলেট জে’লার ম’সজিদভিত্তিক শি’শু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক-কেয়ারটেকার ও কর্মক’র্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ইস’লামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় পরিচালক আবু ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অ’তিথির বক্তব্য দেন ইস’লামিক ফাউন্ডেশনের পরিচালক (পিআরএল) ফরিদ উদ্দিন আহম’দ ও ই’মাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক শাহ মুহাম্ম’দ নজরুল ইস’লাম।
সৈয়দ ফখরুল ইস’লামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইস’লামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক এবিএম গো’লাম সারোয়ার। কারী শফিকুর রহমানের তেলাওয়াতের মাধ্যমে অন্যদের মধ্যে বক্তব্য দেন ইস’লামিক ফাউন্ডেশন সিলেটের ফিল্ড অফিসার আব্দুল বাকী’ ও কোরআন শিক্ষা প্রকল্পের শিক্ষক মা’ওলানা নওফেল আহম’দ। অনুষ্ঠানে সিলেট জে’লার ম’সজিদভিত্তিক শি’শু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ২৫০ শিক্ষক-কেয়ারটেকার ও কর্মক’র্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে ‘প্রাক প্রাথমিক শিক্ষায় অঙ্গুলীয় পদ্ধতি’ শিরোনামে পাওয়ার প্রেজেন্টেশন করেন ইস’লামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় পরিচালক আবু ছিদ্দিকুর রহমান। বি’জ্ঞপ্তি

Back to top button
error: Alert: Content is protected !!