খেলাধুলা

তামিম-জয়ের শতরানের জুটি

চলছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। চট্টগ্রাম টেস্টে এখন পর্যন্ত বেশ ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। বল হাতে লঙ্কানদের চারশর আগেই আ’ট’কে দেওয়ার পর, এবার ব্যাট হাতেও দারুণ পারফর্মেন্স করছে স্বাগতিকরা।

দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল সোমবার দ্বিতীয় দিনে ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটিতেই শেষ করেছিলেন। এবার তৃতীয় দিনে প্রথম সেশনে এসে মঙ্গলবার সেটা ছাড়িয়ে নিয়েছেন শত রান। দেড়শ রানের উদ্বোধনী জুটির দিকে এগোচ্ছেন দুজন।

এই নিয়ে টেস্টে পাঁচ বছর পর উদ্বোধনী জুটিতে শত রানের দেখা পেল বাংলাদেশ। ম্যাচের সংখ্যায় যেটা ৩১ ও ইনিংসের সংখ্যায় সেটা ৬১। পাঁচ বছর, ৩১ ম্যাচ আর ৬১ ইনিংস পর এই ফরম্যাটে শত রানের উদ্বোধনী জুটি গড়তে পারল টাইগাররা। সবশেষ এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০১৭ সালের শত রানের উদ্বোধনী জুটি পেয়েছিল বাংলাদেশ। যেখানে তামিম ইকবালের সাথে ছিলেন সৌম্য সরকার। সেটা ছিল ১১৮ রানের।

এদিকে তামিম-জয়ের উদ্বোধনীতে ব্যক্তিগতভাবে ফিফটির দেখা পেয়েছেন তামিম। ক্যারিয়ারের ৩২তম টেস্ট ফিফটি হাঁকিয়েছেন তিনি। আছেন সেঞ্চু’রির পথে। অ’পরদিকে জয়ও আছেন ফিফটির পথে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সবশেষ সংগ্রহ ৩৫ ওভা’রে কোনো উইকেট না হারিয়ে ১৩৫ রান। অনেকটা ওয়ানডেসুলভ ব্যাটিংয়ে তামিম ইকবাল ৭৭ ও জয় ৪৮ রান করে অ’পরাজিত আছেন।

Back to top button
error: Alert: Content is protected !!