বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে ৪ মেয়র প্রার্থীসহ ২৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে ৪ মেয়র প্রার্থী ও ২১ সাধারন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার প্রাথমিক বাছাই শেষে এ রায় ঘোষণা করেন রিটার্নিং অফিসার মোহাম্ম’দ আলমগীর হোসেন।

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, বাতিলকৃত মেয়র প্রার্থীরা হলেন, মাসুক উদ্দিন, আব্দুস সবুর, অজি উদ্দিন ও আহবাব হোসেন সাজু। তাদের মধ্যে মাসুক উদ্দিনের সম’র্থক ভোটারদের তালিকা প্রকাশ না করায় ও বাকি তিনজনকে হলফনামায় তথ্য গো’পন করার কারনে মনোনয়ন বাতিল করা হয়। তবে তারা এ রায়ের বি’রুদ্ধে তিন দিনের মধ্যে জে’লা প্রশাসক বরাবর আপিল করতে পারবেন।

মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. আব্দুস শুকুর, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের মো. সুনাম উদ্দিন, কমিউনিস্ট পার্টি মনোনীত এডভোকেট আবুল কাশেম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জিএস ফারুকুল হক ও হাজি আব্দুল কুদ্দুস টিটু, স্বতন্ত্র প্রার্থী আবু নাসের পিন্টু, সাবেক পৌর প্রশাসক তফজ্জুল হোসেন, মাসুক আহম’দ, মোহাম্ম’দ সবুর, আহবাব হোসেন সাজু, আব্দুস সামাদ আজাদ, মোহাম্ম’দ অজি উদ্দিন।

এদিকে, বাছাইয়ে ২১ জন সাধারন কাউন্সিলর প্রার্থীর প্রার্থীতা বাতিল করেন পৌর নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মক’র্তা। তিনি জানান, বেশীর ভাগ প্রার্থীরা হলফনামায় তথ্য গো’পন করার কারনে তাদের প্রার্থীতা বাতিল করা হয়।

অন্যদিকে, প্রার্থীতা যাছাই-বাছাইয়ে দিনভর বিয়ানীবাজার উপজে’লার পুরাতন হলরুমে উৎসবমুখর পরিবেশে শুনানি হয়। যাছাই বাছাই শেষে বৈধ প্রার্থীরা অনেকটাই নির্বাচনে অংশগ্রহনের প্রাথমিক ধাপ পেরিয়ে মুল নির্বাচনে প্রবেশ করলেন।

উল্লেখ্য, বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে। এছাড়া প্রতীক বরাদ্দ করা হবে ২৭ মে। আগামী ১৫ জুন ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Back to top button
error: Alert: Content is protected !!