প্রবাস

বাংলাদেশী অধ্যুশীত পূর্ব লন্ডনে জ’ঙ্গি স’ন্দেহে ১৭ বছরের কি’শোরী গ্রে’প্তার

বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডন থেকে স’ন্দেহ’জনক কর্মকা’ণ্ড বা জ’ঙ্গিবাদের অ’ভিযোগে ১৭ বছরের এক কি’শোরীকে গ্রে’প্তার করেছে পু’লিশ। ২০ মে ওই কি’শোরীকে গ্রে’প্তার করে পু’লিশ। এছাড়া একই অ’প’রাধে চলতি সপ্তাহে ১৩ বছর ও ১৮ বছরের দুই কি’শোরকে গ্রে’প্তার করা হয়েছে লন্ডনের অন্য দুই এলাকা থেকে।

পু’লিশ আরও বলছে, ১৮ মে বুধবার লন্ডনের অ্যাসেক্স এলাকা থেকে ১৮ বছরের একজন কি’শোরকে গ্রে’প্তার করা হয়েছে।

বিষয়টি নিয়ে পু’লিশের পক্ষ থেকে বলা হয়েছে, যে দুই জন কি’শোর-কি’শোরীকে গ্রে’প্তার করা হয়েছে তাদের দুই জনের বি’রুদ্ধেই স’ন্ত্রাসী কর্মকা’ণ্ড বা জ’ঙ্গিবাদের অ’ভিযোগ রয়েছে।
মেট্রোপলিটন পু’লিশের মুখপাত্র জানায়, ১৮ মে যে কি’শোরকে গ্রে’প্তার করা হয়েছে তাকে ১৯ তারিখ কোর্টে তোলা হয়েছিলো। আগামী ২৫ মে তাকে আবারও কোর্টে তোলা হবে। আর সে পর্যন্ত এই কি’শোরকে পু’লিশ হেফাজতে রাখা হবে।

পু’লিশ বলছে, গত মঙ্গলবার ওয়েস্ট লন্ডন খেকে ১৩ বছরের এক কি’শোরকে গ্রে’প্তার করে পু’লিশ। তার বি’রুদ্ধে স’ন্ত্রাসী উপাদান বিতরণের অ’ভিযোগ আনা হয়েছিল।

বিষয়টি নিয়ে মেট কাউন্টার টেরোরিজম কমান্ডার রিচার্ড স্মিথ জানান, চলতি সপ্তাহে লন্ডন থেকে তিনজন কি’শোর-কি’শোরীকে গ্রে’প্তার করা হয়েছে। যাদের সবার বি’রুদ্ধেই ইস’লামকে ব্যবহার করে বিভিন্ন স’ন্ত্রাসী কর্মকা’ণ্ড করার অ’ভিযোগ আছে।

তিনি আরও বলেন, তাদের তালিকায় এমন আরও কয়েকজন রয়েছে যারা সবাই কি’শোর-কি’শোরী। তাই আগামী কিছুদিন একই ধরনের অ’ভিযান চলবে।

Back to top button
error: Alert: Content is protected !!