বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন, তারুন্য নাকি অ’ভিজ্ঞতার জয় হবে?

নিজস্ব প্রতিবেদকঃ জনপ্রতিনিধি নির্বাচনে আগ্রহ বাড়ছে তরুন প্রজন্মের কাছে, বয়সে কম, কাজে গতি, উদ্দ্যমী অনেক জনপ্রতিনিধি দেশের অনেক স্থানে নির্বাচিত হয়ে চ’মক দেখিয়েছেন। সেই পথেই হাটছে বিয়ানীবাজার অঞ্চল। এবারো মেয়র পদসহ কাউন্সিলর পদে অনেক অ’পেক্ষাকৃত তরুন প্রার্থীদের আধিক্য রয়েছে।

আসছে বিয়ানীবাজার পৌর নির্বাচন, প্রতীক বরাদ্ধ না হলেও পুরোদমে চলছে প্রচারনা, আলোচনা, সমঝোতা। এবারের নির্বাচনে মেয়র পদে ল’ড়বেন ১২ জন প্রার্থী, সাধারন কাউন্সিলর পদে ৫০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ল’ড়বেন। তবে এই সংখ্যা মনোনয়ন প্রত্যাহারের শেষদিন আগামী ২৬ তারিখে কমে আসতে পারে। মেয়র পদে ১২ প্রার্থীর মধ্যে অ’পেক্ষাকৃত তরুন প্রার্থী প্রভাষক আব্দুস সামাদ আজাদ। তিনি নির্বাচনে গাইতে চান তারুন্যের জয়গান। এ লক্ষ্যে কাজ করে যাচ্ছেন, মনোনয়ন জমা দিয়ে জানালেন নিজের আশার বানী।

তবে তারুন্যের আধিক্য দেখা গেছে সবচেয়ে বেশী কাউন্সিলর নির্বাচনে, গত নির্বাচনে দুই তরুন কাউন্সিলর এমাদ হোসাইন ও আফজাল হোসেনের মতো আরো অনেক তরুন প্রার্থী ল’ড়ছেন এবারের নির্বাচনে। তাদের দাবী তরুনরাই পারে সমাজের বিভিন্ন প্রতিকুলতা জয় করে এগিয়ে যেতে তাইতো নির্বাচনে এসে থেমে থাকবে না তারা জয়ী হয়ে উড়াবে তারুন্যের কেতন।

নিজেদের জনপ্রতিনিধি নির্বাচন করবে পৌরসভা’র ভোটাররা, তারা তারুন্য নাকি অ’পেক্ষাকৃত অ’ভিজ্ঞদের বেছে নেয় সেটি আগামী ১৫ জুনের ভোট পরবর্তী ফলাফলে বুজা যাবে। জুবায়ের আহম’দ টাইমস টিভি

Back to top button
error: Alert: Content is protected !!