প্রবাস

মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ আসছে বাংলাদেশিদের

মালদ্বীপে বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিট নেই এমন প্রবাসী বাংলাদেশিদের দ্রুত আবেদন করতে বলেছে দেশটির অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয়।

শনিবার (২১ মে) মালদ্বীপে বাংলাদেশ হাই কমিশন এক জরুরি বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বি’জ্ঞপ্তিতে বলা হয়, যাদের বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিট নাই তাদেরকে দ্রুততার সঙ্গে ভিসা বা ওয়ার্ক পারমিট সংগ্রহ করে মালদ্বীপে বৈধভাবে কাজ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।…বৈধকরণ প্রক্রিয়ার সুযোগে যদি কেউ বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিট সংগ্রহ না করেন, তবে তার বি’রুদ্ধে মালদ্বীপের আইন অনুযায়ী কঠোর শা’স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বি’জ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে যে যেখানে কাজ করছেন সেই মালিককে ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্ট্রিতে আবেদন করতে হবে। কোনো তথ্য প্রয়োজন হলে অফিস সময়ে অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয়ের ফোন নম্বর (১৫০০) বা ইমেইল ([email protected]) কিংবা বাংলাদেশ হাইকমিশনের ফোন (৩৩২০৮৫৯) অথবা ভাইবারে (৭৬১৬৬৩৬) যোগাযোগ করতে বলা হয়েছে।
পর্যটননির্ভর অর্থনীতির দেশ মালদ্বীপে বর্তমানে বৈধ-অ’বৈধ মিলিয়ে মোট কতজন বাংলাদেশি কর্মী কাজ করছেন তার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। ৮০ হাজারের মতো প্রবাসীকর্মী দেশটিতে রয়েছেন বলে গত বছরের ফেব্রুয়ারিতে এক সংবাদ বি’জ্ঞপ্তিতে জানিয়েছিল পররাষ্ট্র মন্ত্রণালয়।

Back to top button
error: Alert: Content is protected !!