বিনোদন

‘মুজিব’ সিনেমা’র ট্রেলার দেখে সবাই কেন হতাশ তার কারণ পাচ্ছেনা পরিচালক

নিউজ ডেস্কঃ  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে ভা’রতীয় পরিচালক শ্যাম বেনেগাল নির্মাণ করেছেন ‘মুজিব’ সিনেমা। ১৯ মে কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিন ছবিটির ট্রেলার প্রকাশ পায়।

তবে ট্রেলারটি প্রকাশ পাবার পরই অধীর আগ্রহ নিয়ে অ’পেক্ষা করা বাংলাদেশের দর্শক হতাশা প্রকাশ করছেন। এছাড়া ট্রেলারটি নিয়ে চলছে সমালোচনাও।

এর আগে ট্রেলার মুক্তি পাবার পরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পর্দায় দুর্বল উপস্থাপনায় দেখে হতাশ হয়েছেন বাংলাদেশের সিনেমাসংশ্লিষ্ট থেকে শুরু করে সাধারণ দর্শক। তারা সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা মাধ্যমে বলছেন, বঙ্গবন্ধু চরিত্রে আরিফিন শুভর কণ্ঠ, ভিএফএক্স, ইতিহাসের সঙ্গে ট্রেলারের দৃশ্য না মেলার মতো অনেক অসামঞ্জস্যতা আছে। অনেকে এত বাজেটে এমন সিনেমা’র আভাস পেয়ে ক্ষোভও প্রকাশ করছেন।

এবার এসব নিয়ে মুখ খুললেন সিনেমা’র পরিচালক শ্যাম বেনেগাল। তিনি রোববার দ্য টেলিগ্রাফ অনলাইনকে দেয়া সাক্ষাৎকারে বলেন, শুধু ট্রেলার দেখে পুরো সিনেমা নিয়ে মন্তব্য করা ঠিক না। সমালোচনা করাও উচিৎ নয়।

শ্যাম বেনেগাল বলেন, মানুষ এখনও পুরো সিনেমা দেখেনি। ৯০ সেকেন্ডের ট্রেলার দেখে তো আপনি পুরো সিনেমা নিয়ে মন্তব্য করতে পারেন না। আপনি শুধু ট্রেলার নিয়েই মন্তব্য করতে পারেন।

তিনি আরও বলেন, নানা মন্তব্য এসেছে বলে আমি শুনেছি। তারা কেন বির’ক্ত তা অনুমান করা আমা’র পক্ষে খুব কঠিন। সোমবার অফিসে গিয়ে বিষয়টি আবার আমি দেখব। কানে ট্রেলারের উপস্থাপনা খুব ভাল ছিলো। সেখানে বাংলাদেশের তথ্যমন্ত্রী ও তাদের দূত উপস্থিত ছিলেন। কী’ নেতিবাচক প্রতিক্রিয়া এসেছে তা আমি জানতে চাই।

‘মুজিব- দ্য মেকিং অফ আ ন্যাশন’ সিনেমা’র সব অ’ভিনেতা-অ’ভিনেত্রীই বাংলাদেশের জানিয়ে এই নির্মাতা বলেন, পশ্চিমবঙ্গের বাংলার সঙ্গে বাংলাদেশের বাংলার উচ্চারণের পার্থক্য রয়েছে, এটা নিয়ে তারা (বাংলাদেশিরা) গর্ব অনুভব করে। সিনেমাতে এসবই আছে। এ কারণে আমি শুধু বাংলাদেশের অ’ভিনেতাদের নিয়েছিলাম; কারণ তারা মুজিবকে অনেক কাছ থেকে অনুভব করবে।

Back to top button
error: Alert: Content is protected !!